শিরোনাম

অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন


বগুড়া ডেস্ক : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে একটি অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) সাবিনা ইয়াসমিনের আদালত এই রায় দেন।

জেলা ও দায়রা জজ কোর্টের অতিরিক্ত পিপি মো. সালাহ উদ্দীন সুইট এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ২০১৪ সালের অস্ত্র মামলায় আসামি নূর হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও আরও দুটি মামলার সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। অপর একটি অস্ত্র মামলায় তিন জন ও একটি মাদক মামলায় এক জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে বলে জানান তিনি।

কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, নূর হোসেনের বিরুদ্ধে আজ তিনটি মামলার কার্যক্রম পরিচালনা করেছেন আদালত। এর মধ্যে দুটি অস্ত্র মামলার একটিতে যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। অপর অস্ত্র মামলায় তিন জনের সাক্ষ্যগ্রহণ হয়। এছাড়া আরেকটি মাদক মামলায় একজন সাক্ষ্য দিয়েছেন।

তিনি আরও বলেন, রায় ঘোষণার আগে নূর হোসেনকে কঠোর নিরাপত্তায় কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়। মামলার রায় ও বিচারকি কার্যক্রম শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, ২০১৪ সালের ১৫ মে সিদ্ধিরগঞ্জের শিমরাইল টেকপাড়া এলাকায় নূর হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে একটি রিভলবার, আট রাউন্ড গুলি ও শটগানের আটটি কার্তুজ উদ্ধার করা হয়। পরে ওই বছর নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় এসআই মাসুদ খান বাদী হয়ে মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাত জনকে অপহরণের পর হত্যার ঘটনা ঘটে। এ মামলায় জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন। একই বছর হাইকোর্ট নূর হোসেন এবং র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ১৫ জনের মৃত্যুদণ্ড আদেশ বহাল রাখেন।


Check Also

৭ আগস্ট দেশব্যাপী বিক্ষোভ করবে বিএনপিপন্থী আইনজীবীরা

বগুড়া ডেস্ক : ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের দুই নেতা নিহতের প্রতিবাদে আগামী …

Leave a Reply

Your email address will not be published.