শিরোনাম

অ্যাপল ওয়াচ বিস্ফোরণে আহত তরুণ, মুখ না খুলতে হুমকি


বগুড়া ডেস্ক : অ্যাপল ওয়াচ বিস্ফোরণ ঘটে এক ব্যবহারকারী আহত হয়েছেন। অ্যাপলকে অভিযোগ জানালে উল্টা গ্রাহককে হুমকি দেওয়া হয়েছে মুখ বন্ধ রাখার জন্য। ৯ টু ৫ ম্যাক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি একটি অ্যাপল ওয়াচ সিরিজ ৭ বিস্ফোরণের খবর প্রকাশ্যে এসেছে। ওই স্মার্টওয়াচ অতিরিক্ত গরম হয়ে যাওয়ার কারণেই দুর্ঘটনা। বিস্ফোরণের খবর প্রকাশিত হতেই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে অ্যাপ। একই সঙ্গে সংস্থার বিরুদ্ধে অভিযোগ ঘটনার পরে চুপ থাকতে গ্রাহকের উপরে চাপ সৃষ্টি করা হয়েছে। ৯ টু ৫ ম্যাক ওয়েবসাইটের সঙ্গে কথোপকথনে সেই অ্যাপল ওয়াচ ব্যবহারকারী জানিয়েছেন হাতে থাকার সময় হঠাৎ এই ডিভাইস অস্বাভাবিক গরম অনুভূত হতে শুরু করে। তখন তিনি খেয়াল করেন ওয়াচের পেছনের দিক ফেটে গিয়েছে। সঙ্গে সঙ্গে ডিভাইস বন্ধ করে দেওয়ার সতর্কবার্তা দিতে শুরু করে অ্যাপল ওয়াচ। অতিরিক্ত গরম হওয়ার কারণেই এই সতর্কবার্তা দেখানো শুরু হয়েছিল বলে জানিয়েছেন তিনি। এই সময় ঘরের মধ্যেই ছিলেন এই ব্যবহারকারী। তার দাবি ঘরের তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াস।
সঙ্গে সঙ্গে অ্যাপল সাপোর্টের সঙ্গে যোগাযোগ করে ঘটনার বর্ণনা দিতে শুরু করেন তিনি। একাধিক কর্মকর্তাদের সঙ্গে বার বার কথা হয়। সব শেষে ম্যানেজারের সঙ্গে কথা হলে ঘটনার তদন্তের আশ্বাস দেওয়া হয়। যদিও এর পরে অ্যাপলের পক্ষ থেকে এই গ্রাহককে কোন সমাধান জানানো হয়নি। এই ডিভাইস আর স্পর্শ না করার পরামর্শ দিয়েছিলেন অ্যাপল কর্মকর্তারা। পরদিন সকালে ঘটনা আরও ভয়াবহ আকার নেয়। ডিভাইস থেকে ফাটার আওয়াজ শোনা যায়। অ্যাপল ওয়াচ এতটাই গরম হয় যে ডিসপ্লে ফেটে যায়। প্রমাণ হিসাবে অ্যাপলকে পাঠানোর জন্য ডিভাইস হাতে নিয়ে ছবি তোলার সময় হাতেই ফেটে যায় ওয়াচ। সঙ্গে সঙ্গে জানালা থেকে এই ডিভাইস বাইরে ছুঁড়ে ফেলেন তিনি। হাত পুড়ে যাওয়ার কারণে হাসপাতালে যেতে হয় এই গ্রাহককে।

এরপর আবার অ্যাপলের সঙ্গে যোগাযোগ করেন এই ব্যক্তি। প্রতিষ্ঠানটিন পক্ষ থেকে জানানো হয় সর্বাধিক গুরুত্ব সহকারে এই ঘটনাকে প্রাধান্য দেওয়া হবে ও পরবর্তী সোমবার এই বিষয় সম্পর্কে জানাতে গ্রাহকের সঙ্গে ফের যোগাযোগ করা হবে। কিন্তু এর পর থেকে অ্যাপলের প থেকে যোগাযোগ করা হয়নি বলে অভিযোগ। পরীক্ষার জন্য এই ডিভাইসটি গ্রাহকের বাড়ি থেকে বিনামূল্যে কোম্পানির ল্যাবে নিয়ে গিয়েছে অ্যাপল। একই সঙ্গে ঘটনা জানাজানি না হয় সেই শর্তের জন্য বিশেষ কাগজে গ্রাহককে সই করানোর চেষ্টা হয়েছে বলে অভিযোগ। তবে হুমকিকে গুরুত্ব না দিয়েই সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেন এই ব্যক্তি।


Check Also

সফলভাবে গ্রহাণুকে ধাক্কা দিলো নাসার মহাকাশযান

বগুড়া ডেস্ক : পৃথিবীকে রক্ষার পরীক্ষায় ডিমারফোস গ্রহাণুকে সফলভাবে আঘাত করেছে মার্কিন মহাকাশ গবেষণা কেন্দ্র …

Leave a Reply

Your email address will not be published.