জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক পুরস্কার পেলেন গাবতলীর সন্তান পবন কুমার সরকার


গাবতলী (বগুড়া) প্রতিনিধি : জাতীয় শিক্ষা সপ্তাহ/২২, জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) বগুড়া গাবতলীর কাগইলের কৃষিবিদ পবন কুমার সরকার পুরস্কারে ভুষিত হয়েছেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত ঢাকাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির ভার্চুয়ালে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদরাসা বিভাগ শিক্ষা মন্ত্রণালয়ের সচিব কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগ মন্ত্রণালয়ের সচিব মোঃ আবু বকর ছিদ্দিক।

উল্লেখ্য, কৃষিবিদ পবন কুমার সরকার দিনাজপুরের পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের ইন্সট্রাক্টর (পোল্ট্রি রিয়ারিং অ্যান্ড ফার্মিং)। এর আগে তিনি উপজেলা, জেলা ও বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন করে। তিনি ২০০৪ সালে হোসেনাবাদ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে যোগদান করেন। বর্তমানে পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে কর্মরত আছেন। তাঁর প্রকাশিত ২টি পাঠ্যপুস্তক যাহা এসএসসি (ভোকেশনাল) শিক্ষাক্রমে পাঠ্যপুস্তক হিসেবে চলমান। এছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ৩টি গবেষণা প্রবন্ধ রয়েছে।


Check Also

গাবতলীতে মহিষাবান ইউনিয়ন ডিজিটাল সেন্টারে অনিয়মের অভিযোগ

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার গাবতলীতে মহিষাবান ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যেক্তা রায়হানুল ইসলামের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published.