শিরোনাম

নওগাঁয় ভেজাল গুড় তৈরির দায়ে ব্যবসায়ীর জরিমানা


নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় তৈরির অপরাধে ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ৪৮০ কেজি ভেজাল গুড় ধ্বংস করা হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মেগলিশপুর এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও র‌্যাব-৫ যৌথভাবে অভিযান পরিচালনা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, দুপুরে মোগলিশপুর এলাকায় অবস্থিত মেসার্স জিল্লুর গুড় ভাণ্ডারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী মো. জিল্লুর রহমানকে অস্বাস্থ্যকর পরিবেশে সুজি, ময়দা, চিনি এবং চিটা গুড়ের সমন্বয়ে ভেজাল গুড় তৈরির দায়ে এক লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সেই সঙ্গে ৪৮০ কেজি ভেজাল গুড় ঘটনাস্থলে ধ্বংস করা হয়।

এ ছাড়াও নওগাঁ শহরের উপজেলার গোস্তহাটি ও ঘোষপাড়া এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি সংরক্ষণ এবং খোলা লবণ ব্যবহারের অপরাধে নওগাঁ মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা, সাব্বির হোটেলকে ২০ হাজার টাকা এবং নিপেন ঘোষ দই ঘরকে ৫ হাজার টাকাসহ মোট ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। ভোক্তা স্বার্থ রক্ষায় নিয়মিত এ ধরণের অভিযান চলমান থাকবে।

অভিযানে জয়পুরহাট র‍্যাব-৫ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মোস্তফা জামান, আর্টিলারি ও কোম্পানি উপ-অধিনায়ক সিনিয়র এএসপি মো. মাসুদ রানাসহ র‍্যাবের সদস্যরা উপস্থিত ছিলেন। ভোক্তা স্বার্থ রক্ষায় নিয়মিত এ ধরণের অভিযান চলমান থাকবে।


Check Also

কোটার জন্য স্ত্রীকে বোন বানানো সেই আনিছুর গ্রেফতার

বগুড়া ডেস্ক : কুড়িগ্রামের নাগেশ্বরীতে মুক্তিযোদ্ধা সন্তানের কোটা পেতে নিজের স্ত্রীকে বোন বানানো এবং এনআইডি …

Leave a Reply

Your email address will not be published.