শিরোনাম

প্রক্সি দেওয়া সেই ঢাবি ছাত্রীর অ্যাকাউন্টে সাড়ে ৩ লাখ টাকা


বগুড়া ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী জান্নাতুল মেহজাবিন। মঙ্গলবার (২৬ জুলাই)‘এ’ ইউনিটের তৃতীয় শিফটে পরীক্ষাকালে আটক হন তিনি।

জানা যায়, জগদীশচন্দ্র বসু অ্যাকাডেমিক ভবনের ১৫০ নম্বর কক্ষে ৬২৮২৮ রোলের প্রার্থী ইসরাত জাহানের পরিবর্তে পরীক্ষা দিতে যান জান্নাতুল মেহজাবিন। কিন্তু আগে থেকেই গোয়েন্দা নজরদারিতে থাকায় ধরা পরে যায় তিনি। পরীক্ষা চলাকালে তাকে প্রক্টর দফতরে জিজ্ঞাসাবাদ করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর দফায় দফায় জিজ্ঞাসাবাদের একপর্যায়ে প্রক্সির বিষয়টি স্বীকার করেন জান্নাতুল মেহজাবিন। এ সময় তার মুঠোফোন চেক করে তার ব্যাংক একাউন্টে তিন লাখ ৩২ হাজার ৫৫১ টাকা পাওয়া যায়।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, গত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায়ও প্রক্সি দিয়েছিলেন জান্নাতুল মেহজাবিন। প্রক্সি দিয়ে তিনি তিনজন প্রার্থীকে পাস করিয়েছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, ভুয়া প্রার্থী জান্নাতুল মেহজাবিনকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন জিজ্ঞাসাবাদ করেছে। তার কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য তারা পেয়েছেন। এছাড়াও রাবি পরীক্ষায় জালিয়াতির জন্য তাকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।


Check Also

এসএসসি শুরু হবে ১৫ সেপ্টেম্বর, এইচএসসি নভেম্বরে

বগুড়া ডেস্ক : চলতি বছরে এসএসসি ও সমমান পরীক্ষা ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে বলে …

Leave a Reply

Your email address will not be published.