শিরোনাম

প্রেমিকার আদুরে কামড়ে ১৭ বছরের তরুণের মৃত্যু


বগুড়া ডেস্ক : মেক্সিকো সিটিতে এক ১৭ বছর বয়সী তরুণ তার বান্ধবীর কাছ থেকে পাওয়া আদুরে কামড়ের কারণে ব্রেন স্ট্রোক হয়ে মারা গেছেন বলে জানা গেছে। চিকিত্সকরা মনে করছেন যে প্রেমের সময় আদুরে কামড়ের ফলে রক্ত জমাট বেঁধেছিল, এটা তরুণের ব্রেন স্ট্রোক ঘটায়। চরম ঘনিষ্ঠ মুহূর্তে প্রেমিক-প্রেমিকারা আদর করে একে অপরের গলায় কামড় দিতে পছন্দ করেন। পশ্চিমা সভ্যতায় এটা ‘আদরের দাগ’ নামে পরিচিত। আদুরে কামড়ের উদ্দেশ্য নিছকই উত্তেজনা এবং ভালবাসা প্রকাশ করা। কিন্তু এবার ওই ভালবাসার কামড়েই মৃত্যু হয়েছে এক প্রেমিকের। মৃত প্রেমিকের নাম জুলিও ম্যাকিয়াস গঞ্জালেজ। মৃত্যুর সময় তার বয়স ছিলো মাত্র ১৭ বছর। কীভাবে শুধু প্রেমিকার ভালবাসার কামড়ে মৃত্যু হয়েছিল তরুণ ম্যাকিয়াসের?

২০১৬ সালের আগস্ট মাসে মেক্সিকো সিটির বাসিন্দা জুলিও তার ২৪ বছর বয়সী বান্ধবীর সঙ্গে একটি মনোরম এবং রোম্যান্টিক সন্ধ্যা কাটানোর পর বাড়ি ফিরে আসেন। কিন্তু বাড়ি ফিরে পরিবারের সঙ্গে খাবার টেবিলে নৈশভোজে বসে হঠাৎই খিঁচুনি শুরু হয় জুলিওর। এরপর তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু অনেক চেষ্টা করেও তাকে বাঁচানো যায়নি। চিকিৎসা চলাকালীনই তার মৃত্যু হয়। চিকিৎসকরা জানান, ব্রেন স্ট্রোক হয়ে মৃত্যু হয়েছে জুলিওর। তারা এটাও জানান, প্রেমিকার থেকে পাওয়া আদুরে কামড়ের কারণেই জুলিওর ব্রেন স্ট্রোক হয়েছে।

পরিবারের সদস্যদের চিকিৎসকরা জানিয়েছিলেন, প্রেমিকার দেওয়া ‘আদুরে কামড়ে’ জুলিওর গলায় রক্ত জমাট বেঁধে গিয়েছিল। ওই জমাট বাঁধা রক্ত তরল রক্তের সঙ্গে বাহিত হয়ে মস্তিষ্কে পৌঁছনোর পরই জুলিওর ব্রেন স্ট্রোক হয়। জুলিওর পরিবারের সদস্যরা তার প্রেমিকাকেই এমন মৃত্যুর জন্য দায়ী করেন। প্রেমিকা ইচ্ছা করে জুলিওর গলায় জোর করে কামড়ে দিয়েছিলেন বলেও দাবি করা হয়। এদিকে জুলিওর মৃত্যুর খবর পেয়ে তার প্রেমিকা শহর ছেড়ে পালিয়ে যান। নিউ ইয়র্ক সিটির লেনক্স হিল হাসপাতালের চিকিত্সক রবার্ট গ্ল্যাটারের মতে, ‘ঠিকভাবে কামড় দেওয়া না হলে একটি আদুরে কামড়ও একজন মানুষের প্রাণ কেড়ে নিতে পারে।’

গ্ল্যাটার আরও জানান, দীর্ঘ সময়ের আদুরে কামড়ের কারণে ক্যারোটিড ধমনীর ওপর সরাসরি চাপ পড়তে পারে। এর ফলে রক্তনালির দেওয়াল ছিঁড়ে যেতে পারে এবং রক্ত জমাট বেঁধে যেতে পারে। এ জমাট বাঁধা রক্ত মস্তিষ্কে গিয়ে ব্রেন স্ট্রোকের দিকে ঠেলে দিতে পারে।


Check Also

জালে উঠল দুই মুখ-চার চোখ বিশিষ্ট ২ মাথাওয়ালা মাছ

বগুড়া ডেস্ক : ইউক্রেনের চেরনোবিল পরমাণু কেন্দ্রের কাছে একটি হ্রদ থেকে পাওয়া গেছে দুই মাথা …

Leave a Reply

Your email address will not be published.