শিরোনাম

ফেসবুকে আসছে বড় পরির্বতন


বগুড়া ডেস্ক : ফেসবুকে বড় পরিবর্তন আনছে মেটা। নতুন ভিডিও বিভাগ যুক্ত হতে চলেছে সাইটিতে। টিকটক অ্যাপে যেভাবে পরপর ভিডিও দেখা যায় একইভাবে সোয়াইপ করে ভিডিও বদল করা যাবে ফেসবুকে। এ ছাড়াও পরিবারের সদস্য ও বন্ধুদের পোস্ট একটি পৃথক ট্যাবে দেখাবে ফেসবুকে। বিশ্বজুড়ে টিকটকের জনপ্রিয়তা বেড়েই চলেছে। তাই প্রযুক্তি বিশ্বে টিকে থাকতেই ব্যবহারকারীদের জন্য একগুচ্ছ পরিবর্তন আনছে ফেসবুক।
কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, ২৮ জুলাই থেকে ফেসবুক অ্যাপের হোমপেজ টিকটকের মতো দেখতে হবে। সেখানে পরপর ভার্টিকাল পাবলিক ভিডিও আসতে থাকবে। রিলস, টিকটকের মতো ভিডিও ও স্টোরিজ সব কিছুই ফেসবুক অ্যাপের হোম স্ক্রিন থেকে দেখে নিতে পারবেন গ্রাহকরা। এ ছাড়াও অ্যাপ হোম স্ক্রিনে নিউ স্ট্রিম ট্যাব পাবেন।  গ্রাহক যে বিভাগ বেশি ব্যবহার করেন সেই বিভাগের শর্টকাট নিজে থেকেই অ্যাপে যুক্ত হবে।
এ ছাড়াও অ্যাপের প্রধান ফিডকে আর নিউজ ফিড বলা হবে না। এই বদলের পর সব গ্রাহকের পৃথক হোম পেজ থাকবে। মেশিন লার্নিংয়ের মাধ্যমে প্রত্যেক গ্রাহকের হোম পেজ আলাদা করে সাজাবে মেটা। হোমেই থাকবে ইনস্টাগ্রাম রিলস ও ফেসবুক স্টোরিজ। দুটি প্ল্যাটফরমেই পোস্ট করার জন্য গ্রাহকদের অনুপ্রাণিত করছে মার্কিন সংস্থাটি।  তবে ফেসবুক ওয়াচ ও গ্রুপস ট্যাবে কোনো পরিবর্তন হচ্ছে না।

Check Also

ঘূর্ণন গতি বেড়েছে পৃথিবীর, দুশ্চিন্তায় মহাকাশ বিজ্ঞানীরা

বগুড়া ডেস্ক : সম্প্রতি পৃথিবী তার ঘূর্ণন গতি বাড়িয়েছে বলে জানিয়েছেন মহাকাশ বিজ্ঞানীরা। ২৪ ঘণ্টারও …

Leave a Reply

Your email address will not be published.