শিরোনাম

বগুড়ার এসপি সুদীপ পেলেন পিপিএম ও স্ত্রী সুনন্দা পেলেন বিপিএম পদক


স্টাফ রিপোর্টার : ভালো কাজের স্বীকৃতি স্বরূপ এবারই প্রথম একসঙ্গে পদক পেলেন বগুড়ার পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্ত্তী ও তার স্ত্রী পুলিশ সদরদপ্তরের এআইজি সুনন্দা রায়। মঙ্গলবার (৩ জানুয়ারী) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে এ পদক পরিয়ে দেন। এবছর বাহিনীতে ভালো কাজের জন্য ১১৭ জনকে বিপিএম ও পিপিএম পদক দেওয়া হয়েছে।

জানা গেছে, এর আগে পুলিশে কর্মরত একাধিক দম্পতি পদক পেলেও তারা ভিন্ন ভিন্ন সময়ে পেয়েছেন। এবারই প্রথম সুদীপ কুমার চক্রবর্ত্তী ও সুনন্দা রায় একসঙ্গে পদক পেলেন। সুদীপ কুমার চক্রবর্ত্তী পেয়েছেন পিপিএম-সেবা এবং সুনন্দা রায় পেয়েছেন বিপিএম-সেবা।

বগুড়ার এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, দুজন একসঙ্গে পদক পেয়ে অনেক ভালো লাগছে। এটা আমাদের স্বামী-স্ত্রীর কর্মের স্বীকৃতি। এ জন্য আমরা অনুপ্রাণিত, উৎসাহিত। প্রধানমন্ত্রী, সিনিয়র কর্মকর্তাসহ যারা আমাদের বিবেচনা করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা।

তিনি বলেন, অতীতের মতো ভবিষ্যতেও আমরা আমাদের দায়িত্ব পালনে অবিচল থাকব। দুজন পুলিশে একসঙ্গে চাকরির সুবাদে ফ্যামিলিতে অনেক কিছু স্যাকরিফাইজ করতে হয়। কিন্তু তারপরও আমরা আমাদের দায়িত্ব থেকে কখনো বিন্দুমাত্র বিচ্যুত হইনি। সবসময় আন্তরিকতার সঙ্গে, নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের চেষ্টা করছি। পারিবারিক বিষয় থেকে পেশাগত জীবনকে সবসময় আমরা প্রাধান্য দিয়েছি। আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালনের জন্য আমরা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছি।

তিনি বলেন, আমরা সন্তানকে সেভাবে সময় দিতে পারি না। অন্য বাবা-মা তাদের সন্তানদের যেভাবে ভালোবাসে আমাদের সন্তানেরা সে অধিকার থেকে বঞ্চিত হয়। অনেক কিছু সমন্বয় করে আমাদের দায়িত্ব পালনে কোনো প্রতিবন্ধকতার সুযোগ দিই না। পুলিশ সুপার দম্পতি সুদীপ কুমার চক্রবর্ত্তী ও সুনন্দা রায় দুজনই বিসিএস ২৪তম ব্যাচের কর্মকর্তা। তারা দুজনই দীর্ঘদিন ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন।


Check Also

মহাদেবপুরে নির্মাণ হচ্ছে দুটি সেতু : কমবে দুর্ভোগ

নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁয় দুটি সেতু নির্মাণ কাজ এগিয়ে চলছে, দুটি জেলাসহ কমবে কয়েক …

Leave a Reply

Your email address will not be published.