শিরোনাম

বগুড়ায় অবৈধ সার কারাখানার সন্ধান, সাড়ে ৪ লক্ষ টাকা জরিমানা


কাহালু (বগুড়া) প্রতিনিধি : জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে বগুড়ার কাহালু উপজেলার নারহট্ট ইউনিয়নের নিশ্চিন্তপুর ছান্দুইন এলাকায় আনিকা এগ্রো ইন্ডাষ্ট্রিজ (সার কারখানায়) অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

সার কারখানার অনুমতি ছাড়াই অবৈধ ভাবে সার উৎপাদন করায় কারখানার মালিক জাকির হোসেনের সাড়ে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং সার তৈরির কাঁচামাল ম্যাগনেশিয়াম ৫০ কেজির ১শ’ ৮৯ বস্তা, সার তৈরির কাঁচামাল ম্যাগনেশিয়াম ২৫ কেজির ১৬শ’ ২০ বস্তা, জিংক সালফেট হেপ্টাহাইড্রেট ৫০ কেজির ২৫ বস্তা, এসিড ভর্তি ৫০ লিটারের ১৬টি ড্রাম ও এসিড ছাড়া ৪শ’ ৭০টি ড্রাম জব্দ করা হয়। এছাড়া সার কারখানা সিলগালা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, বগুড়ার এক্রিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল নাঈম। এ সময় উপস্থিত ছিলেন বগুড়ার বিএসটিআই অফিসের সহকারি পরিচালক মিজানুর রহমান, ইন্সপেক্টিন অফিসার জুনাইদ আহম্মেদ, কাহালু কৃষি সম্প্রসারণ অফিসার রাকিব হাসান, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ অফিসার মাসুদ হাসান, বগুড়া এপিবিএন এর এস আই তোফাজ্জল হোসেন সহ পুলিশ ও এপিবিএন এর সদস্যবৃন্দ।


Check Also

কাহালুতে এসএসসি ও সমমানের পরীক্ষায় অনুপস্থিত ৪৫

কাহালু (বগুড়া) প্রতিনিধি : কাহালুতে এবার এসএসসি দু’টি পরীক্ষা কেন্দ্র,কাহালু মডেল সরকারী উচ্চ বিদ্যালয় ও …

Leave a Reply

Your email address will not be published.