শিরোনাম

বগুড়ায় তারেক রহমানের জন্মদিনের অনুষ্ঠানে পুলিশের লাঠিচার্জ : গ্রেফতার ৩


শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে বগুড়ার শাজাহানপুর উপজেলা ছাত্রদলের উদ্যোগে প্রীতি ফুটবল ম্যাচ প্রোগ্রামে পুলিশ লাঠিচার্জ করে কর্মসূচি পন্ড করে দিয়েছে। এ সময় উপজেলা ছাত্রদলের সভাপতি আব্দুল্লাহ আল ছোটনসহ ৩ নেতাকর্মীকে গ্রেফতার করে থানা পুলিশ। অপরদিকে থানা পুলিশের পক্ষ থেকে ঘটনাস্থল থেকে ৩টি ককটেল উদ্ধার ও পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে।

জানা গেছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে উপজেলা ছাত্রদলের উদ্যোগে ৩দিনের কর্মসূচি ঘোষনা করা হয়। তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার বিকাল ৩টায় ডেমাজানী শহীদ মোখলেছুর রহমান উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। ফুটবল ম্যাচ শুরুর পূর্ব মুহুর্ত বিকাল আনুমানিক ৪টায় বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে অতর্কিত ভাবে নেতাকর্মীদের ওপর ব্যাপক লাঠিচার্জ করে। এ সময় উপজেলা ছাত্রদলের সভাপতি আব্দুল্লাহ আল ছোটন, উপজেলা স্বেচ্ছাসেবকদলের নেতা আইয়ুব হোসেন ও হুমায়ন কবিরকে গ্রেফতার করা হয়। এর ফলে প্রোগ্রাম পন্ড হয়ে যায়।

উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মেহেদী হাসান অভ্র জানান, পুলিশের কাছ থেকে অনুমতি নেওয়ার পরও তারেক রহমানের জন্মদিন উপলক্ষে ছাত্রদলের ফুটবল ম্যাচের প্রোগ্রামে অতর্কিত ভাবে লাঠিচার্জ করে প্রোগ্রাম পন্ড করে দেয় পুলিশ। লাঠিচার্জে ১০/১২ জন নেতাকর্মী আহত হয়।

অপরদিকে থানা পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, উপজেলা ছাত্রদল ডেমাজানী উচ্চ বিদ্যালয় মাঠে প্রোগ্রামের নামে নাশকতার পরিকল্পনা নিয়েছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের এক উপ-পরিদর্শকসহ ৪ পুলিশ সদস্য আহত হয়। তল্লাসী চালিয়ে ছাত্রদলের প্রোগ্রামের স্টেজের নিচ থেকে ৩টি ককটেল উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় পুলিশের ওপর হামলা ও ককটেল উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


Check Also

বগুড়ায় নিখোঁজের সাত দিন পর স্কুলছাত্রের লাশ উদ্ধার

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শাজাহানপুরে ৭ দিন পূর্বে নিখোঁজ হওয়া স্কুল ছাত্র বুলবুল হোসেন …

Leave a Reply

Your email address will not be published.