শিরোনাম

বগুড়ায় নারী প্রার্থীর স্বামীকে অপহরণের অভিযোগে ৬ যুবলীগ কর্মী গ্রেফতার


শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে জেলা পরিষদ নির্বাচন চলাকালে চাঁদার দাবিতে সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বী এক প্রার্থীর স্বামীকে অপহরণের অভিযোগ উঠেছে স্থানীয় যুবলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। পরে পুলিশ অভিযান চালিয়ে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করে ঘটনায় জড়িত ছয়জন যুবলীগ নেতাকর্মীকে আটক করে। এ ঘটনায় গতকাল মঙ্গলবার ওই প্রার্থীর স্বামী ভুক্তভোগী আব্দুল হালিম মল্লিক বাদী হয়ে থানায় মামলা করলে তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- উপজেলার ভবানীপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও একই ইউনিয়নের ছোনকা গ্রামের ফেরদৌস জামান মুকুল (৪৩), পাশের গোয়ালজানি গ্রামের যুবলীগ কর্মী আল আমিন (৩৪), ছোনকা গ্রামের আব্দুস সাত্তার (৩০), শেরপুর শহরের নয়াপাড়া এলাকার এনামুল হক (৩০), শ্রীরামপুর পাড়ার সাজু মিয়া (৩২) ও সবুজ (২৮)।

মামলার বাদী উপজেলার ছোনকা গ্রামের হালিম মল্লিক দাবি করেন, তার স্ত্রী সুইটি মল্লিক বগুড়া জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থী ছিলেন। সোমবার (১৭ অক্টোবর) ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। তিনি নির্বাচন পর্যবেক্ষণের জন্য একটি প্রাইভেটকারে শেরপুর শহীদিয়া আলীয়া মাদরাসা ভোটকেন্দ্রে যাচ্ছিলেন। একপর্যায়ে দুপুর ১২টার দিকে শেরপুর শহরের ধুনট মোড় এলাকায় পৌঁছে কয়েকজন ভোটারের সঙ্গে কথা বলছিলেন তিনি। এসময় যুবলীগ নেতা ফেরদৌস জামান মুকুলের নেতৃত্বে বেশকয়েকজন যুবলীগ নেতাকর্মী তার কাছে চাঁদা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করায় জোর করে তাকে তুলে নিয়ে যান তারা।

এদিকে, আটকের পর অভিযুক্ত ইউনিয়ন যুবলীগ নেতা ফেরদৌস জামান মুকুল নিজেদের নির্দোষ দাবি করে বলেন, হালিম মল্লিকের কাছে আমাদের ব্যবসায়িক কিছু টাকা পাওনা রয়েছে। কিন্তু সেই টাকা না দিয়ে বেশ কিছুদিন ধরে হালিম এলাকা ছাড়া হয়েছেন। তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। জেলা পরিষদ নির্বাচনের দিন ভোটকেন্দ্রে দেখতে পেয়ে তাকে অন্যত্র ডেকে নিয়ে যাওয়া হয়েছিল। তাকে জোর করে তুলে নিয়ে যাওয়ার কোনো ঘটনা ঘটেনি।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার বলেন, অভিযোগ পেয়েই অপহৃত ব্যক্তিতে উদ্ধারে তৎপরতা চালানো হয়। একপর্যায়ে ঘটনার দিন দুপুর ১টার দিকে শেরপুর শহরের উলিপুর এলাকার একটি ফাঁকা মাঠের মধ্যে থেকে হালিম মল্লিকে উদ্ধার করা হয়। সেইসঙ্গে ঘটনায় জড়িত ছয়জনকে গ্রেফতার করা হয়। পাশাপাশি মামলার এজারহারভুক্ত ছয়জনকে গ্রেফতার করে মঙ্গলবার বিকেলে বগুড়া আদালতে পাঠানো হয়েছে।


Check Also

বগুড়ায় পাঁচ কেজি গাঁজাসহ গ্রেফতার ১

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে মাদকদ্রব্য বিক্রিকালে পাঁচ কেজি গাঁজাসহ সম্রাট শাকিল আহম্মেদ (২৬)কে …

Leave a Reply

Your email address will not be published.