শিরোনাম

বগুড়ায় বিতর্কিত আব্দুল মান্নান আকন্দের জামিন আবেদন নাকচ


স্টাফ রিপোর্টার : বগুড়ায় মারপিট ও হত্যাচেষ্টা মামলায় বিতর্কিত আব্দুল মান্নান আকন্দের অন্তর্বর্তীকালীন জামিন আবেদন নাকচ করেছেন আদালত। বগুড়ার দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত দায়রা জজ হাবিবা মন্ডল বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে এই জামিন আবেদন নাকচ করেন। গতকাল বুধবার মারপিট ও হত্যাচেষ্টার মামলায় আব্দুল মান্নান আকন্দকে কারাগারে পাঠানো হয়। আমলী আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ শাহরিয়ার তারিক তাকে কারাগরে পাঠানোর ওই আদেশ দেন।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর শহরের স্টেশন সড়কে বীর মুক্তিযোদ্ধা হাসেন আলী রেলওয়ের কর্মচারি কল্যাণ ট্রাস্টের মার্কেটের গাড়ি পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নির্মিত দোকান উচ্ছেদ করার সময় রায়হান আলী নামে রেলওয়ের এক কর্মচারিকে মারপিট করে আব্দুল মান্নান ও তার লোকজন। ওই ঘটনায় হত্যাপ্রচেষ্টা, চুরি ও মারপিটের অভিযোগে আহত রায়হানের বাবা হায়দার আলী সরকার ওই মার্কেট নির্মাণের ঠিকাদার আব্দুল মান্নানকে প্রধান আসামি করে ৫২ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন। সেই মামলায় জামিন নিতে গতকাল সকালে সদর আমলী আদালতে হাজির হয় আব্দুল মান্নান আকন্দ। পরে শুনানি শেষে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আহমেদ শাহরিয়ার তারিক আব্দুল মান্নানের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরপর আজ বৃহস্পতিবার সকালে আব্দুল মান্নান আকন্দের পক্ষে আইনজীবী এড. রেজাউল করিম মন্টু অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করেন। সেই আবেদনও নাকচ করে দেন আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এড. আব্দুল মতিন বলেন, জেলা ও দায়রা জজ আদালতে আব্দুল মান্নান আকন্দের  অন্তরর্তীকালীন জামিনের আবেদন করা হয়েছিল। তবে আদালত নাকচ করে দেন।


Check Also

বগুড়ায় জুয়ার টাকা ভাগাভাগি নিয়ে খুন : আটক ৪

বগুড়া (সদর) প্রতিনিধি : বগুড়ায় জুয়া খেলার টাকা ভাগাভাগি নিয়ে মারপিটে গোপাল চন্দ্র দাস (৪৮) …

Leave a Reply

Your email address will not be published.