শিরোনাম

বগুড়ায় সাত কোটি টাকা নিয়ে দুই এনজিও উধাও


গাবতলী (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার গাবতলীতে প্রায় ৭ কোটি টাকা নিয়ে উধাও হয়েছে এনজিও’র মালিক দুই ভাই-বোন। এ ঘটনায় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এনজিও’র সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগীরা।

জানা গেছে, গাবতলী উপজেলার দূর্গাহাটা গ্রামের মৃত ভুলু মন্ডলের ছেলে মতিউর রহমান মতি ২০০৯ সালে সমাজ সেবা মন্ত্রণালয় থেকে দূর্গাহাটা সমাজ কল্যাণ সংস্থা এবং সমবায় অধিদপ্তর থেকে নিজ দূর্গাহাটা কৃষি উন্নয়ন সমবায় সমিতি লাইসেন্সপ্রাপ্ত হয়। এরপর থেকেই ওই দুটি এনজিও’র নির্বাহী পরিচালক মতিউর রহমান মতি গাবতলী ও সারিয়াকান্দী উপজেলার সাধারণ মানুষদের কাছ থেকে সঞ্চয়, ডিপিএস ও ফিক্সড ডিপোজিটের নামে নিম্নআয়ের হাজারো মানুষদের কাছ থেকে কোটি কোটি টাকা সংগ্রহ করে। গত ২৪জুলাইয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মতিউর রহমান মতি মারা যান। এরপর থেকেই মতিউর রহমান মতির ছেলে আশিকুর রহমান ডন ও মেয়ে মুক্তি খাতুন এনজিও দুটি পরিচালনা করতে থাকেন। কিন্তু আশিকুর রহমান ডন ও মুক্তি খাতুন হঠাৎ ১৮ সেপ্টেম্বর দিবাগত রাত থেকে উধাও হয়ে যান। খবরটি চারিদিকে ছড়িয়ে পড়লে সঞ্চয়, ডিপিএস ও ফিক্সড ডিপোজিটকারী ভুক্তভোগীরা গতকাল বৃহস্পতিবার দূর্গাহাটা বাজারে এনজিও অফিসের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

ভুক্তভোগীদের মধ্যে উপস্থিত ছিলেন, কাজলী বেগম, নূর জাহান বেগম, সোহাগী বেগম, শাজাহান আলী, বিশু মিয়া, জরিনা বেগম, রুবেল মিয়া, হাসেম মন্ডল, জাহিদুল ইসলাম, ফরিদা বেগম, মাহমুদা বেগম, সোহাগী, মহিদুল, শাহ আলম, রুমি বেগম, বাদশা, লোকমান, আ: রাজ্জাকসহ আরো অনেকে। এ ব্যাপারে উপজেলা সমবায় অফিসার আসাদুজ্জামান ভুইয়া ও উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল হান্নান বলেন, বিষয়টি শুনেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ইউএনও রওনক জাহান বলেন, বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে।


Check Also

গাবতলী পৌরসভা পরিদর্শন

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : আজ মঙ্গলবার বগুড়ার গাবতলী পৌরসভা পরিদর্শন করেছেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মামুনুর …

Leave a Reply

Your email address will not be published.