শিরোনাম

বগুড়ায় স্বামীর বিরুদ্ধে স্ত্রীর করা মামলা তুলে নেওয়ার হুমকি


কাহালু (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার কাহালুতে স্বামীর বিরুদ্ধে স্ত্রী রেশমা বেগমের মামলা তুলে নেওয়ার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মামলার বিবরণে জানা যায়, বগুড়ার কাহালু উপজেলার জামগ্রাম ইউনিয়নের বান্দাইখাড়া গ্রামের ইকবাল মন্ডলের পুত্র নজরুল ইসলামের সাথে নন্দীগ্রাম উপজেলার আগাপুর গ্রামের আকবর আলী মেয়ে রেশমা বেগম এর প্রেম ভালোবাসা করে গত ১৭ সেপ্টেম্বর/২০১০ সালে বিয়ে হয়। এরপর থেকে তার স্বামী-শাশুড়িসহ পরিবারের লোকজন যৌতুকের টাকার জন্য তাকে শরীরিক ও মানষিক ভাবে নির্যাতন চালান। নির্যাতন সহ্য করতে না পেরে রেশমা বেগম তার বাবার বাড়ী থেকে যৌতুকের ১ লক্ষ ৭২ হাজার টাকা তার শ্বশুর বাড়ীর লোকজনকে এনে দেন। তারপরও আরও টাকার জন্য বিভিন্ন সময়ে তার উপর নির্যাতন চালিয়ে যান। সর্বশেষ গত ৮ ডিসেম্বর/২০১২ গৃহবধূ রেশমা বেগমকে মারপিট করে তার মুখে বিষ ঢেলে দিয়ে হত্যার চেষ্টা করেন স্বামী-শাশুড়িসহ পরিবারের লোকজন।

এ ঘটনায় গৃহবধূ রেশমা বেগম হাসপাতাল থেকে সুস্থ হয়ে বগুড়ার নারী ও শিশু ট্রাইব্যুনাল-২ আদালতে গত ২ জানুয়ারী/২০১৩ সালে স্বামী নজরুল ইসলাম, শাশুড়ি আনিছা বেগম সহ ৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকে তার স্বামী নজরুল ইসলাম দেশের বাইরে যান এবং রেশমা বেগম তার বাবার বাড়ীতে চলে যান। বর্তমানে রেশমা বেগম পটুয়াখালি জেলায় পল্লী বিদ্যুৎ অফিসে চাকুরী করে জীবিকা নির্বাহ করে কন্যা সন্তান নিয়ে বসবাস করছেন। স্বামী বিদেশ থেকে ফিরে এসে তার স্ত্রী রেশমা বেগমকে মামলা তুলে নেওয়ার জন্য ভয়ভীতি সহ হুমকি-ধমকি প্রদান করেছেন। শুধু তাই নয় তাকে চাকুরীচ্যুত করার জন্য ফেসবুক সহ বিভিন্ন মহলে অপপ্রচার চালাচ্ছেন। এ ব্যাপারে রেশমা বেগমের স্বামী নজরুল ইসলামের সাথে মোবাইল ফোনে কথা বলা হলে তিনি তার স্ত্রীকে হুমকি-ধমকি প্রদানের বিষয় অস্বীকার করেন। তার স্ত্রীকে চাকুরীচ্যুত করার জন্য ফেসবুকসহ বিভিন্ন মহলে অপপ্রচার চালানের বিষয়ে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।


Check Also

কাহালুতে এসএসসি ও সমমানের পরীক্ষায় অনুপস্থিত ৪৫

কাহালু (বগুড়া) প্রতিনিধি : কাহালুতে এবার এসএসসি দু’টি পরীক্ষা কেন্দ্র,কাহালু মডেল সরকারী উচ্চ বিদ্যালয় ও …

Leave a Reply

Your email address will not be published.