বাংলাদেশ থেকে তিন ক্যাটাগরির কর্মী নিতে আগ্রহী কাতার


বগুড়া ডেস্ক : কাতারে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ ও বিশ্বকাপ-২০২২ আয়োজনে বাংলাদেশ থেকে প্রয়োজনীয় কর্মী নিয়োগ এবং বিশ্বকাপ পরবর্তী সময়ে নির্মাণ ও সেবা খাতে বাংলাদেশ হতে দক্ষ শ্রমিক নিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে কাতার সরকার। কাতারে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন এবং সম্প্রসারণের বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে বুধবার (১৮ মে) কাতারের শ্রমমন্ত্রী আলী বিন সামিখ আল মাররির সাথে এক আনুষ্ঠানিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ইমরান আহমদ দেশটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য বাংলাদেশ থেকে প্রয়োজনীয় কর্মী পাঠানোর বিষয়ে জানান। বৈঠকে তিন ক্যাটাগরিতে দেশটিতে ‘নিরাপত্তা’, ‘হসপিটালিটি’ এবং ‘ট্রান্সপোর্ট’ খাতে কর্মীর চাহিদার কথা উল্লেখ করেন আল মাররি এবং তিনি বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের ব্যাপারে বাংলাদেশের মন্ত্রীকে আশ্বস্ত করেন।

গত কয়েক বছর ধরে কাতারে শ্রমবাজার সম্প্রসারণের লক্ষ্যে কূটনৈতিক চেষ্টা চালিয়ে আসছে বাংলাদেশ সরকার। দীর্ঘ দিন পর এমন সুখবরে আনন্দিত প্রবাসী বাংলাদেশি ব্যবসায়িরা। বৈঠকে কাতারের শ্রমমন্ত্রী বাংলাদেশী কর্মীদের কর্মদক্ষতার প্রশংসার পাশাপাশি কর্মীদের কাতারের আইন মেনে চলার উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

এছাড়া, বৈঠকে বাংলাদেশ ও কাতারের মধ্যে ঢাকায় ৬ষ্ঠ যৌথ কমিটির সভা অনুষ্ঠানের বিষয়ে আলোচনা হয়। শীঘ্রই এ সভা আয়োজনের বিষয়ে একমত হন তারা। এসময় মন্ত্রী ইমরান আহমদ কাতারের শ্রম মন্ত্রী আলী বিন সামিখ আল মাররিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে তিনি তা সাদরে গ্রহণ করেন।

এসময় বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, কাতার শ্রম মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি হাসান আল ওবাইদি, রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন, মিনিস্টার (শ্রম) ড. মুস্তাফিজুর রহমান, কাউন্সেলর মো. মাহবুর রহমান এবং প্রথম সচিব (শ্রম) তন্ময় ইসলাম।


Check Also

সৌদিতে সড়ক দুর্ঘটনায় আহত বাংলাদেশি যুবকের মৃত্যু

বগুড়া ডেস্ক : সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। তার নাম …

Leave a Reply

Your email address will not be published.