শিরোনাম

মোরগের কণ্ঠে আল্লাহ ডাক, দেখতে হাজারো মানুষের ভিড়


বগুড়া ডেস্ক : মোরগের কণ্ঠে আল্লাহ আল্লাহ ডাক, এতে বিস্মিত এলাকাবাসী। মোরগের কন্ঠে এ ডাক শুনতে প্রতিদিন দুরদুরান্ত থেকে হাজারো মানুষ ভিড় জমাচ্ছেন। প্রয়োজনের তাগিদে মোরগ ধরে বিক্রি বা জবাই করতে গেলেই মোরগ আল্লাহ আল্লাহ ডাক শুরু করে।

এমন ঘটনা অবিশ্বাস্য মনে হলেও সত্যি। এমন বিষ্ময়কর ঘটনাটি ঘটেছে পাবনার ঈশ্বরদী উপজেলার ডিগ্রিপাড়া এলাকার সাইদুর হোসেন মোল্লার বাড়িতে। ঠিক মানুষের মতোই মোরগটি উচ্চৈঃস্বরে আল্লাহ আল্লাহ করে ডাকছে! বিস্মিত এলাকাবাসীর দাবি, এটি সৃষ্টিকর্তার বিশেষ কুদরতি খেলা।

জানা যায়, ছয় মাস আগে এলাকার সাইদুর হোসেন মোল্লার স্ত্রী নুরজাহান খাতুন তার বাড়ির পালিত মুরগির ডিম দিয়ে ওই মোরগের বাচ্চাটি ফুটিয়েছিলেন।

নুরজাহান খাতুন জানান, এক মাস আগে মোরগটি পাশের এক প্রতিবেশী খাওয়া উদ্দেশ্যে তার কাছ থেকে কিনে নেন। কেনার পর ওই প্রতিবেশী যখন মোরগটিকে জবাই করতে নেন, ঠিক তখনই উচ্চৈঃস্বরে আল্লাহ আল্লাহ করে ডাকতে থাকে। অবাক হয়ে মোরগটি ফিরিয়ে দেন নুর জাহানের কাছে। বিষয়টি জানাজানি হলে তার বাড়িতে ভিড় করেন গ্রামবাসী।

মোরগটির মালিক সাইদুর হোসেন মোল্লা বলেন, ‘এটি আল্লাহ আমাকে দিয়েছেন। আমি আর এটি কারো কাছেই বিক্রি করব না। এখন থেকে আমি এই মোরগটি যত্ন করে লালন-পালন করব।’

এদিকে দাশুরিয়া ডিগ্রিপাড়া হাফিজিয়া মাদ্রাসার মুহতাতিম শিক্ষক হাফেজ মাওলানা তৌহিদুল ইসলাম বলেন, আল্লাহর নিয়ামক হিসেবে মোরগটি কণ্ঠে বারবার আল্লাহ নাম নিচ্ছে।

ঈশ্বরদী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নাজমুল হোসাইন জানান, বৈজ্ঞানিকভাবে ব্যাখ্যা করা সম্ভব নয়। ঘটনাটি অলৌকিক কি না, এ বিষয়ে নিশ্চিত হতে গবেষণার প্রয়োজনীয়তার কথা জানান তিনি।


Check Also

জেলের কেবিনে স্বামী বা স্ত্রীর সঙ্গে দুই ঘণ্টা কাটাতে পারবেন বন্দিরা

বগুড়া ডেস্ক : জেলের ভেতরের কেবিনে স্ত্রী বা স্বামীর সঙ্গে ‘বিশেষ’ দুই ঘণ্টা কাটাতে পারবেন …

Leave a Reply

Your email address will not be published.