শিরোনাম

লুঙ্গি পরেই ‘পরাণ’ দেখলেন সেই প্রবীণ, সঙ্গে ছিলেন রাজ-মিম


বিনোদন ডেস্ক : অবশেষে লুঙ্গি পরেই সিনেপ্লেক্সের মিরপুরে সনি স্কয়ার শাখায় টিকিট কিনতে না পারা সেই বৃদ্ধ দর্শক ‘পরাণ’ দেখেছেন। তাকে পরিবারসহ ‘পরাণ’ সিনেমা দেখার আমন্ত্রণ জানায় স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৪ আগস্ট) সেই আমন্ত্রণে সাড়া দিয়ে এই প্রবীণ সপরিবারে ‘পরাণ’ দেখেন। সেখানে তার সঙ্গে দেখা করেন পরান সিনেমার অভিনেতা শরিফুল রাজ ও অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। বিষয়টি নিশ্চিত করেছেন স্টার সিনেপ্লেক্সের বিপণন ও জনসংযোগ কর্মকর্তা মেসবাহ উদ্দীন আহমেদ।

তিনি বলেন, স্টার সিনেপ্লেক্স বরাবরই দর্শকদেরকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। দর্শকদের চাহিদা, সুযোগ-সুবিধার কথা বিবেচনা করে সিদ্ধান্ত নেয়। আসলে, দর্শকরাই স্টার সিনেপ্লেক্সের প্রাণ। দর্শকদের ভালোবাসা নিয়েই স্টার সিনেপ্লেক্স আজ এ পর্যায়ে এসেছে।

এর আগে, বুধবার (৩ আগস্ট) রাজধানীর মিরপুরের সনি স্কয়ারে স্টার সিনেপ্লেক্সর শাখায় লুঙ্গি পরে ‘পরাণ’ সিনেমা দেখতে যাওয়ায় সামান আলীকে টিকিট না দেওয়ার অভিযোগে সরগম হয়ে উঠে সামাজিক মাধ্যম। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, ওই প্রবীণ দাবি করেন, লুঙ্গি পরেছেন বলে তার কাছে সনি স্কয়ারের কাউন্টার থেকে টিকিট বিক্রি করা হয়নি। সেজন্য সিনেমা না দেখেই তাকে বাসায় ফিরে যেতে হচ্ছে।

এরপরই বিষয়টিকে ‘বৈষম্য’ বলে উল্লেখ্য করে অনেকে প্রতিবাদ জানায়। এর প্রতিবাদে কেউ কেউ লুঙ্গি পরেও বৃহস্পতিবার প্রেক্ষাগৃহে সিনেমা দেখতে গিয়েছেন।

এদিকে, এই ঘটনার পর ‘পরাণ’ সিনেমার নায়ক শরিফুল রাজ ও নায়িকা বিদ্যা সিনহা মিম এই প্রবীণ ব্যক্তির খোঁজ চেয়ে ফেসবুকে পোস্ট দেন। তাকে সঙ্গে নিয়ে তারা সিনেমা দেখবেন বলেও জানান।

আলোচিত এই প্রবীণ সিরাজগঞ্জের বাসিন্দা, তিনি পেশায় একজন শাড়ি ব্যবসায়ী। কয়েকদিন আগে ঢাকায় ছেলের মিরপুরের বাসায় বেড়াতে এসেছেন তিনি। বুধবার ‘পরাণ’ সিনেমা দেখার জন্যই তিনি সনি স্কয়ারে গিয়েছিলেন।

সেই দিনের ঘটনা বর্ণনা দিয়ে সামান আলী সরকার বলেন, ‘‘আমি গতকাল (বুধবার) বিকেল সাড়ে ৪টায় সনি হলে সিনেমা দেখতে গিয়েছিলাম। কাউন্টারে দাঁড়িয়ে বললাম, একটা টিকিট দেন। তখন আমাকে বলল, ‘আপনি কি লুঙ্গি পরেছেন?’ আমি বললাম, ‘হ্যাঁ’। তারপর আমাকে বলল, ‘সরি টিকিট হবে না’। ’’

পরে এই ঘটনা নিয়ে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, আমাদের সংস্থায় এমন কোনো নিয়ম বা নীতি নেই যা একজন ব্যক্তিকে লুঙ্গি পরার কারণে টিকিট কেনার অধিকারকে অস্বীকার করবে। আমরা জানাতে চাই, আমাদের সিনেমা হলে সবাই নিজেদের পছন্দের সিনেমা দেখার জন্য সবসময় স্বাগতম। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ঘটনাটি সম্ভবত একটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝির ফল।


Check Also

সন্তানের জন্য রাজ-পরীর ভিন্ন আয়োজন

বিনোদন ডেস্ক : ঢালিউড সিনেমা ইন্ডাস্ট্রির জনপ্রিয় তারকা দম্পতি শরিফুল রাজ ও পরীমনি। এই দম্পতির …

Leave a Reply

Your email address will not be published.