শিরোনাম

শেরপুরে দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার ১


শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে প্রতারণার মাধ্যমে দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে কমল দত্ত (৪৪) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি শেরপুর পৌরশহরের পশ্চিম দত্তপাড়া এলাকার মৃত অমল দত্তের ছেলে। আজ রবিবার দুপুরের সময় তাকে বগুড়ায় আদালতে পাঠানো হয়। গতকাল শনিবার শহরের হাটখোলা এলাকায় পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। এরআগে একই এলাকার অরুণ দত্তের ছেলে উত্তম দত্ত আকাশ বাদি হয়ে তার বিরুদ্ধে শেরপুর থানায় প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, মামলার বাদি উত্তম দত্ত আকাশ একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তাঁর সঙ্গে কমল দত্তের ব্যবসায়িক লেনদেন ছিল। এরই ধারাবাহিকতায় বেশকিছুদিন ধরে বাকিতে এক কোটি ঊনষাট লাখ বিশ হাজার টাকার বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট ও বিড়ি কেনেন। পরবর্তীতে উক্ত টাকা পরিশোধে তিনটি ব্যাংকের চেকও দেন। কিন্তু চেকগুলো ব্যাংকে জমা দিলে পর্যাপ্ত টাকা না থাকায় চেক ফেরত দেন। বিষয়টি নিয়ে কথা বললে কমল দত্ত প্রতারণামূলক বিভিন্ন কথা বলেন। সেইসঙ্গে টাকা ফেরত দিতে অস্বীকৃতি জানান বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

মামলার বাদী উত্তম দত্ত আকাশ অভিযোগ করে বলেন, ব্যবসায়িক বিশ্বাস ভঙ্গ করেছে কমল দত্ত। এমনকি প্রতারণার আশ্রয় নিয়ে আমার ব্যবসার দেড় কোটি টাকার বেশি আত্মসাত করেছেন। একাধিকবার সমাধানের চেষ্টা করে ব্যর্থ হয়ে অবশেষে আইনের আশ্রয় নিয়েছি। ওই প্রতারকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি আরও বলেন, গ্রেফতার হওয়া প্রতারক কমলের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া না হলে চক্রটির তৎপরতা আরও বাড়বে। আমার মতো অনেক ব্যবসায়ী মূলধন হারিয়ে পথে বসতে বাধ্য হবেন বলে মন্তব্য করেন তিনি।

জানতে চাইলে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার এ প্রসঙ্গে বলেন, প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগী ব্যবসায়ীর প থেকে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সেই মামলায় অভিযুক্ত কমল দত্তকে গ্রেফতার করে বগুড়ায় আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।


Check Also

বগুড়ায় বাসচাপায় ভটভটি চালকসহ তিনজন নিহত

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে শ্যামলী পরিবহনের চাপায় দুই ভটভটির মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত …

Leave a Reply

Your email address will not be published.