শেরপুরে পৌনে ১ কোটি টাকার রাস্তা বৃষ্টির পানিতে ধুয়ে যাচ্ছে


শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে গ্রামীণ জনপথে সরকারি অর্থে নির্মিত রাস্তার কাজ শেষ হওয়ার আগেই ধসে পড়েছে। সেই সাথে নতুন রাস্তায় দেয়া নিম্নমানের পিচ-পাথর বৃষ্টির পানিতে ধুয়ে উঠে রাস্তার অনেক জায়গায় খানা-খন্দকে পরিণত হয়েছে। জানায়ায়, বৃহত্তর রাজশাহী উন্নয়ন প্রকল্পের অধীনে আরডি-আরআই ডিপি-ইএস প্রজেক্টের আওতায় শেরপুর উপজেলা প্রকৌশল অধিদপ্তর এলজিইডি অফিসের মাধ্যমে গ্রামীণ রাস্তা পাকা করনের প্যাকেজ ঘোষণা করা হয়।

শেরপুর উপজেলার ১নং কুসুন্বি ইউপির মালিহাটা সড়কের চেনএজ ১৪২৫ কিলোমিটার হতে ১৯৭৫ কিলোমিটার পর্যন্ত রাস্তার জন্য টেন্ডার আহবান করা হয়। ওই দরপত্রে শেরপুরের রাজাপুরে নির্মিত রাস্তার কাজের একই অবস্থা দেখা গেছে। উক্ত দরপত্রে বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার মেসার্স ভাইবোন চালকল রাস্তার কাজটি লটারীতে প্রাপ্ত হয়। কাজের চুক্তি মূল্য নির্ধারিত হয় ৭২ লাখ ৮৫ হাজার ৩৯৮ টাকা। এরপর ওয়ার্ক অর্ডার নিয়ে রাস্তা ২টির কাজ শুরু হয়। কাজের শুরু থেকে শেষ পর্যন্ত সাইটে কোন সরকারি অফিসের তদারকি চোখে পড়েনি। ফলে যা ইচ্ছা তাই দিয়ে নিম্নমানের কাজ করা হয়েছে এমন অভিযোগ করেন স্থানীয় গ্রামবাসী সহ ১নং কুসুন্বি ইউপি চেয়ারম্যান আলহাজ শাহ আলম পান্না।

ওই সকল রাস্তায় নিম্নমানের ইটের খোয়া, মাটি মিশ্রিত বালু, পিচ পাথরের পরিবর্তে আবর্জনা মিশানো পোড়া মবিল দিয়ে রাস্তার কাজ সম্পন্ন করা হয়। কাজের মেয়াদ গত বছরের ৩০ এপ্রিল থাকলেও পৃথক ২টি রাস্তার কাজ সম্পন্ন দেখানো হয় চলতি বছরের ১৭ জানুয়ারি। এদিকে ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে বার বার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। তবে শেরপুরের জনৈক জহুরুল ইসলাম জহু ওই কাজের দায়িত্ব পালন করেছেন বলে জানান। তিনি বলেন, কাজের মান ভাল হয়েছে। সেখানে কোন অনিয়ম হয়নি। তবে ২/১টি পয়েন্টে সামান্য দূর্বলতা থাকতে পারে। এলজিইডি এর শেরপুর উপজেলা প্রকৌশলী মো. লিয়াকত আলী জানান, রাস্তার কাজ ভাল হওয়ার কথা। আমি একটু খোঁজ নিয়ে তারপর বলতে পারবো।


Check Also

বগুড়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৪

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুরে যাত্রীবাহী বাস ও সিএনজি চালিত অটোরিকসার মুখোমুখি সংঘর্ষে শফিকুল …

Leave a Reply

Your email address will not be published.