সারিয়াকান্দিতে বন্যা পরিস্থিতির অবনতি, ৭টি বসতভিটা নদী গর্ভে বিলীন


সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও বৃষ্টিপাতের কারণে বগুড়ার সারিয়াকান্দির নিকট যমুনা নদীর পানি আরো বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৫৪ সেঃমিঃ উপর দিয়ে প্রবাহিত হয়। যমুনা নদীর তীব্র স্রোতে ব্যাপক ভাঙনে চরমাঝিরা চরে একটি কমিউনিটি কিনিক ও ১৮টি পরিবারের বসতভিটা, বোহাইল চরে ২৮টি পরিবারের বসতভিটা এবং মানিকদাউড় চরে ৫০টি পরিবারের বসতভিটা নদী গর্ভে বিলীন হয়ে গেছে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন। ভাঙ্গন কবলিত এলাকার লোকজন ঘরবাড়ি ভেঙ্গে নিয়ে অন্যত্রে সরিয়ে যাচ্ছে। পানি বৃদ্ধির ফলে নতুন নতুন এলাকা প্লাবিত হয়ে সারিয়াকান্দিতে সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় দুর্ভোগ বেড়েছে বন্যা কবলিত এলাকার মানুষজনের।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানা গেছে, যমুনার পানি বৃদ্ধি পেয়ে গতকাল সোমবার সন্ধ্যা ৬টায় বিপদসীমার ৫৪ সেঃমিঃ উপর দিয়ে প্রবাহিত হয়। উপজেলা কৃষি অফিসার আব্দুল হালিম জানান, পাট, আউশ, ভুট্টা ও সবজি ফসলসহ ১৩শ’ ৮৪ হেক্টর জমির ফসল বন্যার পানিতে আক্রান্ত হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সাইফুল ইসলাম জানান, উপজেলায় ৫৬ হাজার ৭২০ জন মানুষ পানি বন্দি হয়ে আছে। সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, উপজেলায় ৩১টি প্রাথমিক বিদ্যালয় এবং ৭টি মাধ্যমিক বিদ্যালয বন্যা কবলিত হওয়ায় পাঠ দান স্থগিত করা হয়েছে।


Check Also

বগুড়ায় ওসিসহ ৪ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : বগুড়ার সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) চারজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছেন …

Leave a Reply

Your email address will not be published.