সারিয়াকান্দিতে যমুনার পানি বৃদ্ধিতে আড়াই হাজার হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত


সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সারিয়াকান্দিতে যমুনা নদীর পানি আরো বৃদ্ধি পেয়েছে। অব্যাহত পানি বৃদ্ধির ফলে নতুন নতুন এলাকা প্লাবিত হয়ে সারিয়াকান্দিতে সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। বিভিন্ন এলাকার পাট, আউশ, ভুট্টা ও সবজি ফসল এবং গোচারণ ভূমি বন্যার পানিতে তলিয়ে গেছে। যমুনা নদীর চরাঞ্চলের বিভিন্ন স্থানে নদী ভাঙ্গন দেখা দিয়েছে। সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, বন্যা কবলিত এলাকার ৫৬ হাজার ৭২০ জন মানুষ এবং লক্ষাধীক গবাদিপশু পানি বন্দি হয়ে আছে। উপজেলায় ৩১টি প্রাথমিক বিদ্যালয় এবং ৭টি মাধ্যমিক বিদ্যালয়ে পাঠ দান স্থগিত করা হয়েছে। ২ হাজার ৪শ’ ৬৯ হেক্টর জমির ফসল বন্যার পানিতে আক্রান্ত হয়েছে।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা ৬টায় বিপদসীমার ৬৪ সেঃমিঃ ওপর দিয়ে প্রবাহিত হয়।

এদিকে সারিয়াকান্দির বন্যা দূর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক। মঙ্গলবার বিকেল ৫টায় চন্দনবাইশাা ইউনিয়নের ঘুঘুমারী গ্রামে শেখপাড়ায় বন্যা দুর্গতদের মাঝে প্রধান মন্ত্রীর উপহার হিসেবে তিনি চাল, ডাল, তেল, চিড়া, গুড়, মোমবাতি, ম্যাচ লাইট, ওর স্যালাইন ও পানির বোতল বিতরণ করেন। উক্ত ত্রাণ সামগ্রী বিতরণ কালে তার সাথে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু, উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ রেজাউল করিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু পৌর মেয়র মতিউর রহমান মতি, চন্দনবাইশা ইউপি চেয়ারম্যান মাহমুদুননবী হিরো প্রমুখ। এছাড়াও তিনি সারিয়াকান্দি সদর ইউনিয়নের চরবাটিয়া গ্রামে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।


Check Also

বগুড়ায় ওসিসহ ৪ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : বগুড়ার সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) চারজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছেন …

Leave a Reply

Your email address will not be published.