শিরোনাম

স্টেডিয়ামে পুলিশের সঙ্গে সংঘর্ষে পদদলিত হয়ে ১৭৪ জনের মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার একটি ফুটবল স্টেডিয়ামে পুলিশের সঙ্গে সমর্থকদের সংঘর্ষে পদদলিত হয়ে বহু মানুষ হতাহত হয়েছে। এতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৪ জনে। স্থানীয় সময় শনিবার (১ অক্টোবর) রাতে ম্যাচ শেষে সমর্থকদের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ার পর পদদলিত হয়ে প্রাণহানির এই ঘটনা ঘটে। খবর-বিবিসির।

দেশটির কর্মকর্তারা জানিয়েছে, পূর্ব জাভার মালাং শহরে কানজুরুহান ফুটবল স্টেডিয়ামে আরেমা এফসি প্রতিদ্বন্দ্বী পারসেবায়া সুরাবায়ার কাছে হেরে যাওয়ার পর পরাজিত দলের সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, খেলার শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে কয়েক হাজার ফুটবল সমর্থক মাঠে ঢুকে পড়ে। ম্যাচের আরেমা এফসি হেরে যাবার পর কয়েক হাজার সমর্থক মাঠে ঢুকে পড়ে এবং এক পর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এ ঘটনায় দুজন পুলিশ সদস্য নিহত হবার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ছোঁড়ে।

ঘটনার বর্ণনা দিয়ে পূর্ব জাভার পুলিশ প্রধান নিকো আফিনতা বলেন, দাঙ্গাকারীদের মাঠ থেকে গ্যালারিতে ফেরত পাঠাতে পুলিশ টিয়ার শেল ছুড়তে শুরু করে। এ সময় হুড়োহুড়িতে অনেকে পদদলিত হয় এবং সেখানে দমবন্ধ করা একটি পরিস্থিতির তৈরি হয়। যে কারণে বহু মানুষের মৃত্যু হয়েছে। এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছে ইন্দোনেশিয়া সরকার। বিষয়টি তদন্তের ব্যবস্থা করা হয়েছে। সংবাদমাধ্যমকে দেশটির ক্রীড়া ও যুবমন্ত্রী জাইনুদিন আমালি বলেন, দুঃখজনক এ ঘটনা এমন সময় ঘটলো, যখন ফুটবলের ভক্ত-অনুরাগীরা স্টেডিয়ামে গিয়ে খেলা দেখার সুযোগ পাচ্ছেন।


Check Also

সিলেটে বিএনপির গণসমাবেশ ঘিরে উৎসবের আমেজ, সাজ সাজ রব

বগুড়া ডেস্ক : নানা বাধা বিপত্তি পেরিয়ে শনিবার সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published.