শিরোনাম

১০ ডিসেম্বর দেশ দখলের দিবা স্বপ্ন দেখছে বিএনপি : বাহাউদ্দিন নাছিম


নওগাঁ সদর প্রতিনিধি : ১০ ডিসেম্বর দেশ দখলের দিবা স্বপ্ন দেখছে বিএনপি নেতারা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। আজ রবিবার বিকেল নওগাঁ নওযোয়ান মাঠে জেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্যে এই মন্তব্য করেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ১০ ডিসেম্বর ঢাকায় জন সমাবেশে ৫০ হাজার থেকে ১ লাখ বড়জোর ২ লাখ মানুষের সমাবেশ করতে পারে বিএনপি। সমাবেশে লোক বেশি দেখানো ও জনভোগান্তির ঘটানোর জন্য তারা নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় সমাবেশ করতে চায়। এই উদ্দেশ্য না থাকলে ঢাকা শহরে বহু মাঠ আছে সেগুলোর যে কোনো একটিতে তারা সমাবেশ করতে পারতো। তাদের দৌড় নয়াপল্টন থেকে গুলশান আর প্রেসক্লাবে বসে বকবক করা।

বিএনপিতে নেতৃত্ব দেওয়ার মতো কোনো যোগ্য নেতা নেই উল্লেখ করে তিনি বলেন, ১০ ডিসেম্বর থেকে নাকি বেগম খালেদা জিয়া দেশ পরিচালনা করবেন। তারেক রহমান নাকি ১০ তারিখের পর বাংলাদেশের নেতৃত্বের দায়িত্ব নেবেন। প্রকৃতপক্ষে বিএনপিকে নেতৃত্ব দেওয়ার মতো কোনো যোগ্য নেতা নেই।

বাহাউদ্দিন নাসিম বলেন, সংবিধান অনুযায়ী যে নির্বাচন কমিশন গঠন হয়েছে সেই নির্বাচন কমিশনের অধীনেই আগামী নির্বাচন হবে। এবং সেই নির্বাচনকালীন সরকার শেখ হাসিনা সরকার। সেই সরকারের অধীনে আওয়ামীলীগ আগামী নির্বাচনে অংশ নিবে। তাই নির্বাচন বানচাল ও বন্ধর হুমকী না দিয়ে ভালোবাসা অর্জন করে জনগনের ম্যান্ডেট আদায় করতে নির্বাচনে অংশ গ্রহণ করার জন্য বিএনপি’র প্রতি আহবান জানান। সভায় বিশেষ অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বিশ্বের ধনী রাষ্ট্র হিসেবে পরিচিত ফ্রান্স, ইংলান্ড ও জামার্নির মতো রাষ্ট্র আজকে কুপোকাত হয়ে পড়েছে। নওগাঁ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল, ছলিম উদ্দিন তরফদার, আনোয়ার হোসেন প্রমুখ। দুপুর সাড়ে ১২টায় সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন (সাচ্চু)। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান। নওজোয়ান মাঠে সম্মেলনের প্রথম অধিবেশন শেষে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য নওগাঁ সার্কিট হাউসে সম্মেলনে দ্বিতীয় অধিবেশন কাউন্সিল পর্ব শুরু হয়।


Check Also

সিলেটে বিএনপির গণসমাবেশ ঘিরে উৎসবের আমেজ, সাজ সাজ রব

বগুড়া ডেস্ক : নানা বাধা বিপত্তি পেরিয়ে শনিবার সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published.