শিরোনাম

২০ বছর পর পানি পান করলেন তিনি


বগুড়া ডেস্ক : যুক্তরাজ্যের একজন সুপার মার্কেট কর্মী ২০ বছর যাবত পানি পান না করে তার পরিবর্তে পেপসি পান করে বেছে আছেন। ৪১ বছর বয়সী অ্যান্ডি কুরি, ২০ বছর ধরে প্রতিদিন ১০ লিটার পর্যন্ত পেপসি পান করেছেন। তিনি তার এ অভ্যাসটিকে হিপনোথেরাপির মাধ্যমে পরিবর্তন করতে সক্ষম হয়েছে। ডেইলি মেইল

কুরি দৈনিক ৩০ ক্যান পর্যন্ত পেপসি পান করতেন। আর এর জন্য তার প্রতিদিন ২০ পাউন্ড খরচ হত, যা বছরে ৭ হাজার পাউন্ডবা ১ কোটি ৯০ লাখ ডলার। ২০ বছরে তিনি পেপসির আনুমানিক ২১৯,০০০ ক্যান চুমুক দিয়েছিলেন, যা প্রায় ৮,০০০ কেজি চিনির সমান।

কুরি বলেন, আমি সবসময় ঠান্ডা পেপসি পান করতে পছন্দ করতাম। আমি রাতে কাজ করি, তাই প্রতিদিন চার বা পাঁচটি দুই লিটার বোতলের পেপসি পান করতাম। পেপসিতে থাকা চিনি আমাকে সারা রাতজেগে কাজ করার এ্যানার্জি যোগাতো।

দীর্ঘদিন পেপসি খাওয়ায় কুরির দেহের ওজন ২৬৬ পাউন্ড বেড়ে যায় এবং ডাক্তর তাকে ডায়াবেটিস হওয়ার ঝুঁকি সম্পকে সতর্ক করে। এরপর তিনি অভ্যাসটিকে পরিবর্তন করতে কাজ করে। ব্যায়াম এবং ডায়েটের মাধ্যমে ২৮ পাউন্ড কমিয়েছেন তিনি, কিন্তু পেপসি পান করা বন্ধ করতে পারেননি।

যুক্তরাজ্যের ওই ব্যক্তি বলেছিলেন যে তিনি তখন লন্ডন-ভিত্তিক থেরাপিস্ট এবং সম্মোহনবিদ ডেভিড কিলমুরির সঙ্গে যোগাযোগ করেন। আশ্চর্যজনকভাবে, মাত্র একটি অনলাইন সেশনের পরে, মিঃ কুরি দুই দশকের মধ্যে প্রথমবার পানি পান করতে পারেন। এর পর চার সপ্তাহে  তিনি আরও ১৪ পাউন্ড ওজন কমিয়েছেন এবং উল্লেখযোগ্যভাবে আরও সুস্থ আছেন।


Check Also

অ্যাকাউন্টে পৌনে ২ কোটি টাকা পেয়ে লাপাত্তা কর্মচারী

বগুড়া ডেস্ক : ছোটখাট একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন এক ব্যক্তি, বেতন বাংলাদেশি টাকায় প্রায় …

Leave a Reply

Your email address will not be published.