শিরোনাম

৭ আগস্ট দেশব্যাপী বিক্ষোভ করবে বিএনপিপন্থী আইনজীবীরা


বগুড়া ডেস্ক : ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের দুই নেতা নিহতের প্রতিবাদে আগামী রোববার (৭ আগস্ট) দেশের সব আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করবে বিএনপিপন্থী আইনজীবীরা। বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে বিক্ষোভ শেষে এমন কর্মসূচি ঘোষণা করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমান।

তিনি বলেন, ছাত্রদল ও যুবদলের দুই নেতাকে হত্যার প্রতিবাদে আগামী ৭ আগস্ট রোববার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করছি। আমাদের আন্দোলন তীব্র থেকে আরও তীব্র হবে। শেখ হাসিনার পতন ঘটিয়ে ছাড়ব আমরা। পরে আইনজীবীরা সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে একটি মিছিল বের করেন। মিছিলটি সুপ্রিমকোর্টের মাজার গেট ও শিক্ষা ভবনসহ আশপাশ এলাকা প্রদক্ষিণ করে।

 

মিছিলে নেতৃত্ব দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমান, বিএনপির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সংগঠনটির সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ও বার কাউন্সিলের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সুপ্রিম কোর্ট বারের সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার খন্দকার মার-ই-য়ামসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ শতাধিক আইনজীবী।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত রোববার জেলা বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশ-বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত এবং পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। আব্দুর রহিম নিহতের প্রকৃত ঘটনা উদঘাটনে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল গঠন করে বিএনপি। এর মধ্যে গতকাল সংঘর্ষে আহত জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম মারা যান।


Check Also

অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন

বগুড়া ডেস্ক : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে একটি অস্ত্র মামলায় …

Leave a Reply

Your email address will not be published.